দিনাজপুরে হজ্জ গমনেচ্ছুকদের সাথে প্রতারনাকারী পিতা ও পুত্র কারাগারে

sonalibangla24.comsonalibangla24.com
  প্রকাশিত হয়েছেঃ  06:51 AM, 13 November 2020

রাকিবুল ইসলাম, দিনাজপুর প্রতিনিধি:দিনাজপুরে প্রতারনার মাধ্যমে হজ গমনেচ্ছুকদের ৪৬ লাখ ৩৫ হাজার টাকা আত্মসাত করার অভিযোগে ঢাকা এমএইচএম ওভারসীজ ট্রাভেল এন্ড হজ্জ এজেন্সির স্বত্তাধিকারী মজিব হোসেন মিরাজ ও তার পুত্র পরিচালক ইলিয়াস মিয়া কে জেলা কারাগারে প্রেরনের নির্দেশ দিয়েছেন দিনাজপুর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালত-১ এর বিচারক শিশির কুমার বসু। বৃহস্পতিবার অভিযুক্ত দুই আসামী আদালতে হাজির হন।

আদালতে দায়েরকৃত মামলা সুত্রে জানা গেছে,২০১৮ সালে আব্দুল্লাহ আল হাবিব ১৮ জনের কাছে অর্থ সংগ্রহ করে জনতা ব্যাংক দিনাজপুর কর্পোরেট শাখার মাধ্যমে এমএইচএম ওভারসীজ ট্রাভেলস এন্ড হজ্জ এজেন্সির মাধ্যমে হজে পাঠানো হবে এমন চুক্তিতে নিবন্ধন হজের সকল কার্যক্রম সম্পন্ন করা হয় ।কিন্তু সেসময় হজ্জ যাত্রীরা ঢাকায় গিয়ে তাদের জন্য কোন বিমান ভাড়া করা হয়নি ।প্রতিনিধি আল হাবিবসহ হজ্জ যাত্রীরা সেই এজেন্সির অফিসে গিয়ে তালাবদ্ধ দেখে ও বার বার ফোন করেও সেই এজেন্সির কারো খোজ পাননি । প্রতিনিধি আব্দুল্লাহ আল হাবিব এ ব্যাপারে হজ্জ গমনেচ্ছুকদের সাথে আলোচনা করে ওই এজেন্সির স্বত্তাধিকারী মজিব হোসেন মিরাজ ও পরিচালক ইলিয়াস মিয়ার বিরুদ্ধে দিনাজপুর কোর্টে মামলা প্রতারনা ও অর্থ আত্মসাতের মামলা দায়ের করেন ।
আদালত মামলাটি আমলে নিয়ে দিনাজপুর জেলা পিবিআইকে তদন্ত করার জন্য নির্দেশ দেন। পিবিআই এর তদন্ত কর্মকর্তা এস আই মোঃ মনিরুল ইসলাম তদন্ত করে মজিব হোসেন মিরাজ ও ইলিয়াস মিয়া হজ্জ গমনেচ্ছুক প্রার্থীদের সাথে প্রতারনা করে ৪৬ লাখ ৩৫ হাজার টাকা আত্মাসাত করেছে মর্মে প্রাথমিক ভাবে সত্যতা প্রমানের প্রতিবেদন আদালতে দাখিল করেন। বাদী পিতা পুত্রের প্রতারনা ও অর্থ আত্মসাতের জন্য আসামীদের বিচার দাবী করেন।

এস.আর/খবরান্তর

আপনার মতামত লিখুন :